রামরাজাতলার বিশেষ কিছু দর্শনীয় স্থান

রামরাজাতলার বিশেষ কিছু দর্শনীয় স্থান

রামরাজাতলা Ramrajatla হল ভারতীয় রাজ্য পশ্চিমবঙ্গের হাওড়া জেলার হাওড়া শহরের প্রতিবেশী অঞ্চল। এটি কলকাতা মেট্রোপলিটান ডেভেলপমেন্ট অথরিটির অধীনের একটি অংশ। এই অঞ্চলের নামটি ভগবান রামকে উৎসর্গ করে এই মন্দিরের উপস্থিতি থেকে আসে এবং প্রতি বছর মন্দিরের লোকেরা টানা তিন মাস পূজা করেন।

এখানে ভগবান রামের পূজা করার ঐতিহ্য প্রায় তিন শতাব্দী ধরে চলে আসছে। তাহলে জেনে নেওয়া যাক এই রামরাজাতলার বিশেষ কিছু দর্শনীয় স্থান সম্পর্কে।

 রাম মন্দির- চার মাসব্যাপী পুজোর সময় মেলা বসে। শ্রাবণের মাসের শেষ রবিবার বিশেষত বিসর্জন চলাকালীন সর্বশেষ যাত্রা খুবই জনপ্রিয়।

 শঙ্কর মঠ- শঙ্করাচার্য মন্দিরে দরিদ্র এবং গৃহহীন বিদ্যার্থীদের জন্য গুরুকুল আখ্যায়িত একটি স্কুল অধ্যুষিত আশ্রমে তৈরি করেন। মঠের সামনে বিশাল একটি খেলার মাঠ রয়েছে।

 লেক ল্যান্ড কান্ট্রি ক্লাব- এটি কোনা এক্সপ্রেস রোডে অবস্থিত, টলিউড চলচ্চিত্রের শ্যুটিংয়ের জায়গা, এখানে নানা ধরনের জাতীয়স্তরে মেধা অনুসন্ধান প্রতিযোগিতার জন্য অডিশন অনুষ্ঠিত হয়। এটি আগে রশিদ পার্ক নামে পরিচিত ছিল।

 সাঁতরাগাছি ঝিল- এখানে প্রতিবছর ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি মাস পর্যন্ত পরিযায়ী সাইবেরিয়ান পাখি যেমন পাতি সরালি আকৃষ্ট করে।

 ডুমুরজলা স্টেডিয়াম- ভোলানাথ চক্রবর্তী রোডের কাছে একটি অভ্যন্তরীণ স্টেডিয়াম রয়েছে এই স্টেডিয়াম বেশ কয়েকটি বিশিষ্ট মেধা অনুসন্ধান প্রতিযোগিতা এবং ক্রীড়া প্রতিযোগিতা হোস্ট করা হয়েছিল।

 বানী নিকেতন পাবলিক লাইব্রেরি- রামরাজাতলায় বিশাল বইয়ের একটি বড় পাবলিক লাইব্রেরী রয়েছে, অনেকগুলি প্রতিযোগিতাও পরিচালনা করেছেন।