খাবার অর্ডার করে না পেয়ে মোদি- মমতার কাছে অভিযোগ জানালেন প্রসেনজিৎ

খাবার অর্ডার করে না পেয়ে মোদি- মমতার কাছে অভিযোগ জানালেন প্রসেনজিৎ

এমন অভিজ্ঞতা হয়তো অনেকেরই হয়৷ অনলাইন অ্যাপে খাবার অর্ডার করে এবার একই তিক্ত অভিজ্ঞতার সাক্ষী হলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)৷ অভিনেতার অভিযোগ, একটি ফুড ডেলিভারি অ্যাপে খাবার অর্ডার করলেও খাবারই পাননি তিনি৷ বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) চিঠিও লিখেছেন প্রসেনজিৎ৷

নিজের হয়রানির কথা ট্যুইট করেও জানিয়েছেন অভিনেতা৷ প্রসেনজিতের অভিযোগ, গত ৩ নভেম্বর একটি অনলাইন ফুড ডেলিভারি অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করেছিলেন তিনি৷ কিন্তু সেই খাবার আর তাঁর কাছে এসে পৌঁছয়নি৷ অথচ ওই ফুড ডেলিভারি অ্যাপে দেখানো হয়, খাবার ডেলিভারি করা হয়ে গিয়েছে৷ নিজের এই হয়রানির কথা জানিয়ে সরাসরি প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীকে চিঠিও লিখেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়৷ তাঁর মতে,

এমন অভিজ্ঞতা যে কোনও দিন, যে কারও হতে পারে৷ নরেন্দ্র মোদি এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে প্রসেনজিৎ লিখেছেন, 'আমি বিষয়টি নিয়ে আপনাদের দৃষ্টি আকর্ষণ করতে চাইছি কারণ এমনটা যে কারও সঙ্গে হতে পারে৷ যদি কেউ বাড়িতে অতিথিদের জন্য খাবার অর্ডার করে আর তা এসে না পৌঁছয় তখন কী হবে? যদি কেউ নৈশভোজের জন্য খাবার অর্ডার করে না পান, সেক্ষেত্রেই বা কী হবে? তাঁরা কি অভুক্ত থাকবেন?

এমন অনেক পরিস্থিতিই তৈরি হতে পারে৷ সেই কারণেই বিষয়টি নিয়ে আলোচনার প্রয়োজন৷' প্রসেনজিৎ অবশ্য জানিয়েছেন, তিনি কাউকে দোষারোপ করছেন না৷ কিন্তু খাবার, ওষুধের মতো জিনিসের সরবরাহের ক্ষেত্রে জড়িত প্রত্যেককেই আরও দায়িত্ববান হওয়া উচিত বলেই তিনি মনে করেন৷ অভিনেতা আরও জানিয়েছেন, খাবার না পাওয়ার অভিযোগ জানানোর পর ওই ফুড ডেলিভারি অ্যাপ সংস্থার তরফে খাবারের দাম ফেরত দিয়ে দেওয়া হয়৷ কারণ অর্ডার দিয়ে আগে ভাগেই তিনি দাম মিটিয়ে দিয়েছিলেন৷