ভারতের মুসলিমরাও পাকিস্তানের পাশে! পাক মন্ত্রী

ভারতের মুসলিমরাও পাকিস্তানের পাশে! পাক মন্ত্রী

বিশ্বকাপে ১৩ বারের প্রচেষ্টায় অবশেষে ভারতকে হারিয়েছে পাকিস্তান। ১০ উইকেটে দুবাইয়ের স্টেডিয়ামে ঐতিহাসিক জয় সম্পন্ন করেছে পাক দল। তার পরেই চাঞ্চল্যকর মন্তব্যে বিতর্ক বাড়ালেন পাকিস্তানের গৃহমন্ত্রী শেখ রশিদ। বলে দিলেন, বিশ্বের সমস্ত মুসলিমরা এমনকি ভারতের মুসলিমদেরও সমর্থন পেয়েছেন বাবর আজমরা। ভারতকে ১০ উইকেটে বিধ্বস্ত করার পরে উচ্ছ্বসিত হয়ে ভিডিও পোস্ট করেন মন্ত্রী শেখ রশিদ।

সেই ভিডিওতে তাঁকে বলতে শোনা যাচ্ছে, 'ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয় ইসলামের জয়। বিশ্বের সমস্ত মুসলিমরাই আনন্দে উত্‍ফুল্ল।' নিজের বার্তায় তিনি আরও বলেছেন, ভারত ম্যাচই বিশ্বকাপের ফাইনাল। 'অতীতের বিশ্বকাপের ম্যাচের থেকে এই ম্যাচের উত্তেজনাই আলাদা ছিল।' ভারতকে হারানোর পরে আপাতত গোটা পাকিস্তানে হিরোর মর্যাদায় আসীন বাবর আজম, মহম্মদ রিজওয়ান এবং শাহিন আফ্রিদি।

ভারতকে শুরুতেই ধাক্কা দেন শাহিন আফ্রিদি। দুর্ধর্ষ ওপেনিং স্পেলে আফ্রিদি ভারতের টপ অর্ডারকে একাই ধসিয়ে দেন। দুই ওপেনার কেএল রাহুল এবং রোহিত শর্মা দুজনেই তাঁর শিকার। শেষ পর্যন্ত ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কারও তুলে নেন আফ্রিদি। হাসান আলি খরুচে হলেও দুই উইকেট দখল করেছেন।

ভারত বিরাট কোহলির হাফসেঞ্চুরি এবং ঋষভ পন্থের ৩৯ রানে ভর করে কোনওরকমে স্কোরবোর্ডে ১৫১ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে খেলা একপেশে করে দেন দুই ওপেনার মহম্মদ রিজওয়ান এবং বাবর আজম। কোনও উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।