বাড়িতে বসেই সহজেই বানিয়ে ফেলুন চিকেন কার্বোনারা

বাড়িতে বসেই সহজেই বানিয়ে ফেলুন চিকেন কার্বোনারা

চিকেন একটি জনপ্রিয় খাবার।এটি খেতে সবাই খুব ভালোবাসে। চিকেন খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী। এটিতে প্রচুর পরিমাণে ভিটামিন ও প্রোটিন সহ নানা পুষ্টিকর উপাদান থাকে যা শরীরে এনার্জি বাড়ায়।এই চিকেন দিয়ে অনেক রেসিপি বানিয়ে খাওয়া যায়।এর মধ্যে চিকেন কার্বোনারা হল অন্যতম।এটি একটি সুস্বাদু খাবার। তাহলে জেনে নেওয়া যাক এই রেসিপিটি সম্পর্কে।

চিকেন কার্বোনারা তৈরীর উপকরণ-

১.পাস্তা পরিমাণ মতো

২.৩টি রসুন

৩.বোনলেস চিকেন ব্রেস্ট পরিমাণ মতো

৪.নুন স্বাদমতো

৫.গোলমরিচ ২-৩ টি

৬.৪টি ডিম

৭.৩/৪ চা চামচ সদ্য গ্রেট করা পারমেসান

৮.ধনে পাতা স্বাদমতো

চিকেন কার্বোনারা তৈরীর পদ্ধতি-

প্রথমে একটি বড় পাত্রে নোনতা ফুটন্ত জলে প্যাকেজের নির্দেশাবলী অনুসারে পাস্তা দিয়ে ফোটাতে হবে।হয়ে গেলে জল ঝরিয়ে রাখতে হবে।এবার মাঝারি আঁচে একটি বড় পাত্রে মাখন দিতে হবে। মাখন গলে গেলে তাতে রসুন যোগ করতে হবে এবং রান্না করতে হবে।কড়াইতে চিকেনটি যোগ করতে হবে এবং তাপ বাড়িয়ে দিতে হবে। নুন এবং লঙ্কা দিয়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে এবং রান্না করতে হবে।

যতক্ষণ না লালচে হয়।তাপ কমিয়ে আনতে হবে এবং তারপরে রান্না করা পাস্তা যোগ করতে হবে। ভালোমত মিশিয়ে নিতে হবে।একটি ছোট বাটিতে, ডিম, পারমেসান এবং ধনে পাতা একসাথে নিতে হবে এবং নুন এবং লঙ্কা দিয়ে মিশিয়ে নিতে হবে।পাস্তার উপর ডিমের মিশ্রণ ঢেলে দিতে হবে এবং ভালোমত মিশিয়ে নিতে হবে। তারপর ক্রিমি না হওয়া পর্যন্ত কয়েক টেবিল চামচ পাস্তা জল যোগ করতে হবে।পারমেসান এবং ধনে পাতা দিয়ে সাজিয়ে সাথে পরিবেশন করতে হবে।