জেনে নিন চিলি মাছের ডিম তৈরির সহজ পদ্ধতি

জেনে নিন চিলি মাছের ডিম তৈরির সহজ পদ্ধতি

ব্যাপক ছাড়ে  Amazon-এ শপিং করতে এই খানে ক্লিক করুন

রোজ নতুন নতুন রান্না করে বাড়ির সবাইকে খাওয়াতে অনেকেই ভালোবাসেন। চিলি চিকেন, চিলি ফিস বা চিলি পনির ছাড়া এবার বাড়িতেই তৈরি করুন চিলি মাছের ডিম। কীভাবে রান্না করবেন তা জানার জন্য জেনে নিন চিলি মাছের ডিম রান্নার সহজ পদ্ধতি—

চিলি মাছের ডিম তৈরির উপকরণ :

৫০গ্ৰাম মাছের ডিম  ১/২ ক‍্যাপসিকাম বড় টুকরো করে কাটা   ৪টে লঙ্কা কুচি  ১ চা চামচ লঙ্কা গুঁড়ো  ১ চা চামচআদা কূচি   ১ টি টমেটো কুচি   ৩টে পেয়াঁজ কুচি  ৬কোয়া রসুন কুচি  ১ চা চামচ আদা বাটা  ১ টেবিল চামচ টমেটো সস  ১ টেবিল চামচ সয়া সস  ১ চা চামচ কর্নফ্লাওয়ার  ২ টেবিল চামচ বেসন  ১ চা চামচ গোলমরিচ গুঁড়ো   ১/২ চা চামচ হলুদ গুঁড়ো ১ চা চামচ ভিনিগার  পরিমাণ মত তেল রান্নার জন্যে  স্বাদমতো নুন ও চিনি পরিমাণ মত জল। 

চিলি মাছের ডিম তৈরির পদ্ধতি : 

প্রথমে মাছের ডিম ভালো করে ধুয়ে নিয়ে নুন,ব‍্যাসন,লঙ্কা কুচি, পেয়াঁজ কুচি,আদাবাটা দিয়ে মেখে নিতে হবে। এবার কড়াইয়ে তেল গরম করে বড়া গুলো ভেজে নিতে হবে। কড়াইয়ে তেলের মধ্যে রসুন ও আদাকুচি দিয়ে নাড়াচাড়া করে একে একে পেয়াঁজ কুচি, ক‍্যাপসিকাম কুচি, লঙ্কা কুচি, দিয়ে একটু ভেজে নিতে হবে।

হলুদ গুড়ো, নুন, চিনি, টমেটো কুচি  টমেটো সস, চিলি সস দিয়ে ও সামান্য জল দিয়ে নাড়াচাড়া করে মাছের বড়া গুলো দিয়ে দিতে হবে। এরপর ভালো করে কষিয়ে নিয়ে একটু জল দিয়ে ঢাকা দিয়ে দিতে হবে। এরপর ফুটে গেলে গোলমরিচ গুড়ো দিয়ে নাড়াচাড়া করে নিয়ে  ১চামচ ভিনিগার ও  ১চামচ কর্নফ্লাওয়ার জলে গুলে গ্ৰেভি র মধ্যে দিয়ে নাড়াচাড়া করে কিছুক্ষণ রেখে নামিয়ে নিতে হবে। এরপর গরম গরম পরিবেশন করুন চিলি মাছের ডিম।