আপনার সঙ্গী আপনার থেকে দূরে সরে যাচ্ছে কিনা বুঝে নিন এই সংকেত দেখে

আপনার সঙ্গী আপনার থেকে দূরে সরে যাচ্ছে কিনা বুঝে নিন এই সংকেত দেখে

সম্পর্কে থাকতে প্রতিটি মানুষই ভালোবাসেন। তবে সম্পর্কে থাকার কথা বললেই তো হল না। কারণ সম্পর্কে থাকাটা বেশ জটিল এক অঙ্ক। এখানে অনেক হিসাব একসঙ্গে করে যেতে হয়। এই হিসাব ঠিকমতো করতে না পারলে সামনে পড়তে পারে বড় বিপদ। তাই প্রতিটি প্রেমে পড়া মানুষকে অবশ্যই এই বিষয়গুলি নিয়ে হয়ে যেতে হবে সতর্ক।

আসলে মানুষ মাত্রই বিভিন্ন সমস্যার অঙ্গ হওয়া সম্ভব। এবার সম্পর্কের জটিলতা যে বহু ক্ষেত্রেই সমস্যা তৈরি করতে পারে, এই বিষয়টিও সকলকে বুঝে নিতে হবে। এক্ষেত্রে অনেক মানুষ এমন কিছু টক্সিক সম্পর্কে থাকেন যে তার থেকে বেরিয়ে আসা হয়ে যায় খুবই কঠিন। তবে সম্পর্ক থেকে বেরিয়ে আসার আগে তো মানুষকে বুঝতে হবে তার সংকেত।

এবার মুশকিল হল, বহু ক্ষেত্রেই মানুষ বুঝেই উঠতে পারেন না যে অন্যদিকের মানুষটি ঠিক কী করতে চাইছেন। এবার এই বিষয়টি বুঝতে না পারলে তো সমস্যা দেখা দেওয়াই স্বাভাবিক। তাহলে জেনে নেওয়া যাক কিভাবে বুঝবেন আপনার সঙ্গী আপনার থেকে দূরে চলে যাচ্ছে কিনা।

১.কথা বলছেন না- একে অপরের সঙ্গে ঠিক মতো কথা বলতে পারলে বুঝতে হবে সমস্যা নেই। কারণ কথার মাধ্যমেই সমস্যা দূর হওয়া সম্ভব। এক্ষেত্রে কথার মাধ্যমেই একে অপরকে ভালোমতো জানতে পারা যায়। কিন্তু অনেক সময় দেখা যায় যে অপরদিকে থাকা ব্যক্তিটি কোনও কথাই বলছেন না। এমনকী তিনি আপনাকে কথায় কথায় এড়িয়ে যাচ্ছেন। এবার এমনটা ঘটলে কিন্তু সতর্ক হওয়া ছাড়া গতি নেই।

২.ফোন ধরছেন না- ফোন তো ধরতেই হবে। এক্ষেত্রে কাজের সময় মানুষ ফোন না ধরতেও পারেন। কিন্তু কাজ না থাকার সময়ও যদি কোনও মানুষ ফোন না ধরতে পারেন, তবে বিষয়টি অন্যদিকেই ইঙ্গিত করে। এই পরিস্থিতিতে নিজেদের নিয়ে সতর্ক হয়ে যাওয়াই ভালো। কারণ আপনি সতর্ক থাকতে পারলেই বুঝতে পারবেন, কোন দিকে এগচ্ছে গোটা কাহিনি। সেই অনুযায়ী ব্যবস্থা নিন।

৩.বেরতে চাইছেন না- আগে সঙ্গী কথায় কথায় বেরিয়ে আসতে চাইতেন। কিন্তু এখন আর বেরতে চাইছেন না? আপনি একাধিকবার বললেও তিনি বাইরে যেতে চাইছেন না? এই পরিস্থিতিতে আপনাকে অবশ্যই সতর্ক হতে হবে। কারণ এর পিছনে থাকতে পারে অন্য কারণ। এবার এমন কিছু সমস্যা দেখা দিলেই অবশ্যই সতর্ক থাকুন।

৪.আপনাকে অপমান করছেন- মানুষ মাত্রই সমস্যা দেখা দিতে পারে। এমনকী একে অপরের সঙ্গে ঝামেলা দেখা দেওয়াও সম্ভব। তবে সব কথা মনে নিলে চলবে না। কিন্তু সেই ঝামেলা যদি নিয়মিত দেখা যায়, এমনকী অকারণে সমস্যা দেখা দিলেও অবশ্যই থাকুন। কারণ এর পিছনেও থাকতে পারে অনেক সমস্যা। তাই প্রতিটি মানুষকে অবশ্যই এই বিষয়গুলি মাথায় রাখতে হবে।

৫.কী করতে পারেন?- এমন কোনও সমস্যা দেখা দিলে আরও খতিয়ে বিষয়টিকে দেখতে হবে। এক্ষেত্রে একে অপরের সঙ্গে কথা বলতে পারেন। কারণ কথা বলতে পারলেই সমস্যা থেকে অনেকটা দূরে থাকতে পারবেন। তাঁকে নিজের মনে থাকা প্রতিটি প্রশ্ন করে ফেলুন। উত্তর জানুন। এর থেকেই সব পরিষ্কার হতে পারে। তবেই ভালো থাকতে পারবেন।