জ্যোতিষশাস্ত্রীয় বিচারে মাধ্যমিকের পর মিথুন ও কর্কট রাশির কী নিয়ে পড়া উচিত

জ্যোতিষশাস্ত্রীয় বিচারে মাধ্যমিকের পর মিথুন ও কর্কট রাশির কী নিয়ে পড়া উচিত

জাতক-জাতিকাদের রাশি অনুযায়ী পড়াশোনায় কেমন ফল পাওয়া যাবে সেই বিষয়ে আলোকপাত করা যাক। (তবে জাতক-জাতিকাদের শিক্ষা সংক্রান্ত বিষয়ে সঠিক ফলাদেশ ব্যক্তিগত কোষ্ঠী বিচার করে দেওয়া যেতে পারে।)

এখন দেখে নেওয়া যাক মিথুন ও কর্কট রাশির জাতক-জাতিকা শিক্ষাক্ষেত্রে কোন দিকে সাফল্য পেতে পারেনঃ-

মিথুন রাশিঃ-

যে সকল জাতক-জাতিকাদের মিথুন রাশি, তার অধিপতি গ্রহ পঞ্চমে বা নবমে অবস্থান করে এবং বৃহস্পতি দৃষ্ট হয় তাহলে তারা সাহিত্য বা কলা বিষয় নিয়ে পড়াশোনা করলে ভাল ফলাফল করতে পারবে। বাণিজ্য নিয়েও পড়াশোনা করা যেতে পারে।

লগ্নের নবমে বা পঞ্চমে মিথুন রাশি যদি কারও হয়, তারা বিজ্ঞান নিয়ে পড়াশোনা করলে ভাল ফল করতে পারবে। ভবিষ্যতে বড় শিক্ষাবিদ, অধ্যাপক, গবেষক হওয়ার সম্ভাবনা থাকবে। এমনকী চিকিৎসক, উকিল হওয়ারও সুযোগ আসতে পারে।

রাশিপতি যদি নীচস্থ, দুঃস্থানস্থ বা দুঃস্থানাধিপতি যুক্ত হয়ে অবস্থান করে থাকে তাহলে আশানুরূপ ফল হবে না।

কর্কট রাশিঃ-

কর্কট রাশির জাতক জাতিকারা যারা এ বছর মাধ্যমিক পরীক্ষায় পাশ করেছ, তাদের ক্ষেত্রে লগ্নের সপ্তমে যদি রাশির অবস্থান  হয়, তা হলে সে সকল জাতক জাতিকার বাণিজ্য বিষয় নিয়ে পড়াশোনা করলে ভাল হবে।

যদি লগ্নের পঞ্চমে বা নবমে রাশির অবস্থান হয় এবং সেখানে শুভ গ্রহ বৃহস্পতির দৃষ্টি থাকে, তা হলে বাণিজ্য বিষয়ে উচ্চশিক্ষা লাভ করতে সক্ষম হবে। এমনকী ভবিষ্যতে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হওয়ার সম্ভাবনাও থাকবে।

লগ্নের পঞ্চম, সপ্তম ও স্থানে যদি অশুভ গ্রহের প্রভাব থাকে এবং অষ্টম ও দ্বাদশপতি যুক্ত থাকে তাহলে উচ্চশিক্ষার ক্ষেত্রে একটু বাধা আসতে পারে।